mustafa

সিংড়া হাইটেক পার্ক পরিদর্শন করলেন মাননীয় মন্ত্রী মোস্তাফা জব্বার

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার গত ৩০/০৩/২০১৯ তারিখ শনিবার, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের “তথ্য ও যোগাযোগ প্রযুক্তি” বিভাগের আওতাধীন “বাংলাদেশ হাইটেক পার্ক অথোরিটি” কর্তৃক নির্মাণাধীন নাটোর জেলার সিংড়া উপজেলায় হাইটেক পার্ক এবং শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন প্রকল্প পরিদর্শন করেন। দেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন,  বিকাশ ও আইটি জ্ঞান সম্পন্ন মানবসম্পদ গড়ে তুলতে এই সকল প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। মন্ত্রী মহোদয় প্রকল্পের সার্বিক অগ্রগতি সরেজমিনে প্রত্যক্ষ করেন এবং লোকেশনটি দেখে অত্যন্ত খুশি হোন এবং বলেন ভবিষ্যতে এই স্থানটি মানুষকে অনেক আকৃষ্ট করবে।




উল্লেখ্য ৫.২০ একর জমির ওপর ১৮,৮৪,৭৩,০০০ টাকা ব্যয়ে নাটোর জেলার সিংড়া উপজেলার শেরকোল নামক স্থানে ৩৫ হাজার ৫০০ বর্গফুটের ৬ তলা বিশিষ্ট শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। প্রকল্পটি ২০১৯ সালের ডিসেম্বরে সমাপ্ত হওয়ার কথা রয়েছে। এটি চালু হলে ফ্রিল্যান্সিং এ কাজ করতে আগ্রহী প্রশিক্ষণার্থীরা গ্রাফিক্স ডিজাইন, এনড্রয়েড এপ্লিকেশন ডেভেলপমেন্ট, নেটওয়ার্ক এডমিনিস্ট্রেটর, ভিডিও এডিটিং, থ্রিডি এনিমেশন, সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন, ডিজিটাল মার্কেটিং, ই-কমার্স কন্ডাক্টিং ওয়েব সাইট ম্যানেজমেন্ট এবং ওয়েব সাইট ডিজাইন ইত্যাদি আইসিটি বিষয়ে প্রশিক্ষণ নিতে পারবে এবং নিজেদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে পারবে। এছাড়াও মন্ত্রী মহোদয় সিংড়া হাইটেক পার্ক প্রকল্পটি পরিদর্শন করেন। প্রকল্পটি আইটি প্রশিক্ষণ স্টার্টআপ তৈরিতে অবদান রাখবে বলে আশা করা হচ্ছে।


পরিদর্শনকালে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলক, আইসিটি বিভাগের সচিব জনাব এন এম জিয়াউল আলম,  “শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন” প্রকল্পের প্রকল্প পরিচালক গৌরিশংকর ভট্টাচার্য্য, উপজেলা নির্বাহী অফিসার জনাব সুশান্ত কুমার মাহাতোসহ আরো অন্যান্য সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পরিদর্শন শেষে মাননীয় মন্ত্রী সিংড়া থানার ১৫০ বছর উদযাপন উপলক্ষ্যে বিকেলে সিংড়া কোর্ট মাঠে শোভাযাত্রা উত্তর আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

Add your comment

Your email address will not be published.